ভোটের আগেই পি এম কেয়ার্সের টাকায় হাসপাতাল হচ্ছে বিহারে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200825-WA0078

এনডিটিভি ডেস্ক, মোজাফ্ফার আহমেদ:
লোকডাউনের শুরুর দিকেই দেশের আর্থিক সংকটের কথা ভেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আত্মনির্ভর ভারত গড়ার কথা বলেন এবং এরই সঙ্গে মহামারি রুখতে পি এম কেয়ার্স তহবিল তৈরি করেন। যেখানে দেশের মানুষ স্বেচ্ছায় অর্থ দান করবেন। আজ ৫ মাস অতিক্রান্ত এখনও দেশের জনগণ এই তহবিলের মোট টাকা বা এই টাকা কোন খাতে ব্যবহার করা হয়েছে কিছুই জানেন না। নানা খবরের সূত্রে আমরা জানতে পেরেছি শিল্পপতি থেকে শুরু করে শিল্পীরা বহু অর্থ দান করেছেন। পাশাপাশি দেশের সাধারণ মানুষ নিজের সামর্থ অনুযায়ী অর্থ দান করেছেন।

বিরোধীরা বারবার কটাক্ষ করেছেন। প্রশ্ন তুলেছেন পি এম কেয়ার্স তহবিলের টাকা পরিমাণ জানতে চেয়ে। কিন্তু প্রধানমন্ত্রী মুখ খোলেননি। কোভিড এর জন্যে কোথাও এই তহবিলের টাকা খরচ করতে দেখা যায়নি।

অবশেষে প্রধানমন্ত্রী দফতর থেকে জানোনা হয় বিহারে দুটি ৫০০ শয্যার হাসপাতাল তৈরি হচ্ছে পি এম কেয়ার্সের টাকায়। এরমধ্যে পাটনার হাসপাতাল উদ্বোধন হয়েছে এবং শীঘ্রই মোজাফ্ফারপুরের হাসপাতালটিরও উদ্বোধন করা হবে। এই দুটি হাসপাতালেই ভেন্টিলেটর সহ ১২৫টি আইসিইউ (ICU) শয্যা থাকবে এবং সাধারণ শয্যা ৩৭৫টি থাকবে।

বিরোধীরা এই তহবিলের টাকা নয়ছয় করা নিয়ে বারবার বিজেপির সরকারকে আক্রমণ করেছেন। গতকাল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ কংগ্রেস নেতা রণদীপ সিংহকে পি এম কেয়ার্স তহবিল নিয়ে প্রশ্ন করতে দেখা যায়। বিরোধীরা দাবি করছেন বিহারের ভোটকে সামনে রেখেই মহামারীর জন্য তোলা এই টাকায় বিহারে হাসপাতাল তৈরি হচ্ছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর