21 C
Kolkata
Sunday, November 28, 2021

বাবরি মসজিদ ধ্বংস মামলার বিশেষ সিবিআই আদালতের রায় নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’বোর্ড

Must read

এনবিটিভি: 

বাবরি মসজিদ ধ্বংস মামলার বিশেষ সিবিআই আদালতের রায় নিয়ে ক্ষোভ প্রকাশ করল অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’বোর্ড। গতকাল শনিবার তারা ঘোষণা করেছে যে প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী আদবানি সহ ৩২ জন আসামিকে মুক্তি দেওয়ার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানাবেন তারা। এই মামলার আসামিদের ভিতরে আছেন-প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মুরলি মনোহর যোশি এবং উমা ভারতী, উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিংহ এবং বিজেপি ও আরএসএসের কয়েকজন হেভিওয়েট নেতা।

এদিন পার্সোনাল ল’বোর্ড উদ্বেগ প্রকাশ করেছে যে, মোদি সরকার অভিন্ন দেওয়ানি ইস্যুটি নিয়ে সকল প্রান্তে তার সম্পূর্ণ ‘ব্যর্থতা’ থেকে জনগণের দৃষ্টি ঘোরাতে ইস্যু করতে পারে।

কার্যনির্বাহী কমিটির বৈঠকে দেশের আদালতগুলিতে মুসলিমদের ব্যক্তিগত আইন সম্পর্কিত চলমান মামলা পর্যালোচনা করার পরে আইনী কমিটিকে কিছু নির্দেশও জারি করেছে।

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনুষ্ঠিত দুই দিনের কার্যনির্বাহী কমিটির সভায় বাবরি মসজিদে সিবিআই আদালতের রায়কে চ্যালেঞ্জ জানানোর বোর্ড সর্বসম্মত সিদ্ধান্ত নিয়েছে। বোর্ডের সভাপতি মাওলানা সৈয়দ মোহাম্মদ রাবে হাসানী নাদভীর সভাপতিত্বে বৈঠকে বিভিন্ন বিষয় বিবেচনার পরেও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তও নিয়েছেন।

বোর্ডের সাধারণ সম্পাদক এবং কার্যনির্বাহী কমিটির একাধিক সদস্য বাবরি মসজিদ মামলায় সিবিআই আদালতের (লখনউ) সিদ্ধান্তের বিষয়ে হতাশা ও শোক প্রকাশ করেছেন। কেননা- বিশেষ আইনজীবী সুরেন্দ্র কুমার যাদব আদালতে অসংখ্য সাক্ষ্য ও সাক্ষীর বিবৃতি এবং অভিযুক্তদের স্বীকারোক্তি থাকা সত্ত্বেও অপর্যাপ্ত প্রমাণের ভিত্তিতে সমস্ত আসামিকে খা�

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article