ফারাক্কা ও সামশেরগঞ্জ ব্লক কমিটি গঠন মানবাধিকার সংগঠন NCHRO-এর

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

আলোচনা সভার খণ্ড চিত্র।
আলোচনা সভার খণ্ড চিত্র।

নিজস্ব প্রতিবেদক, কলকাতাঃ বুধবার ন্যাশনাল কনফেডারেশন অফ হিউমান রাইটস অর্গানাইজেসানস (NCHRO)-র উত্তর মুর্শিদাবাদ জেলার অন্তর্গত ফারাক্কা এবং সামশেরগঞ্জ ব্লক কমিটি গঠন করা হয়। উত্তর মূর্র্শিদাবাদ জেলা কমিটির উদ্যোগে ফারাক্কা এবং সমসেরগঞ্জ দুই ব্লকেই আলোচনা সভার আয়োজন করা হয়। ‘ফারাক্কা ব্লক কমিটি গঠন’ উপলক্ষে এদিন ফারাক্কায় ‘ট্রুথ মিশনারি স্কুলে’ স্থানীয় বিশিষ্ট মানুষের সাথে একটি আলোচনা সভা করা হয়।

 ‘সামশেরগঞ্জ ব্লক কমিটি গঠন’ উপলক্ষে এদিন সামশেরগঞ্জে ‘আত-তৌহিদ একাডেমী’ স্কুলে স্থানীয় বিশিষ্ট মানুষের সাথে একটি আলোচনা সভা করা হয়। উপস্তিত ছিলেন ন্যাশনাল  কনফেডারেশন অফ হিউমান রাইটস অর্গানাইজেসানস (NCHRO) এর পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি শিবশঙ্কর মণ্ডল মহাশয়, পশ্চিমবঙ্গ রাজ্য সাধারণ সম্পাদক আইনজীবী মুহাম্মদ সোরাব হোসেন মহাশয়, কলকাতা থেকে আগত বিশিষ্ট মানবাধিকার কর্মী ডাক্তার আক্তার আলম মহাশয়। আরোও উপস্থিত ছিলেন উত্তর মুর্শিদাবাদ জেলা সভাপতি আব্দুর রাহিম, জেলা সহ-সভাপতি রাহুল দাস, জেলা সাধারণ সম্পাদক প্রফেসর শীষ মোহাম্মদ , জেলা সম্পাদক প্রফেসর মোহাম্মদ আসাদুজ্জামান সহ জেলা কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

প্রসঙ্গত উল্লেখ্য যে, ন্যাশনাল কনফেডারেশন অফ হিউমান রাইটস অর্গানাইজেসানস (NCHRO) ১৯৯৭ সাল থেকেই দেশব্যাপী মানবাধিকার রক্ষার জন্য বিভিন্ন রকম কর্মসূচি বাস্তবায়ন করে চলেছে । 

আলোচনা শেষে ‘ফারাক্কাব্লক কমিটি’ এবং ‘সামশেরগঞ্জ ব্লক কমিটি’ গঠন করা হয়।  বিশিষ্ট  সমাজসেবী এবং মানবাধিকার কর্মী চিরঞ্জিত সরকার মহাশয়কে কমিটির সভাপতি করে ছয় জন সদস্য নিয়ে প্রাথমিকভাবে ‘ফারাক্কাব্লক কমিটি’ গঠন করা হয়। বিশিষ্ট সমাজকর্মী এবং শিক্ষক মতিয়ার রহমান মহাশয়কে কমিটির   সভাপতি করে সাত জন সদস্য নিয়ে প্রাথমিকভাবে ‘সামশেরগঞ্জ ব্লক কমিটি’ গঠন করা হয়। পরবর্তীতে উত্তর মুর্শিদাবাদ জেলা কমিটির মিটিং হয়। এই মিটিং-এ উত্তর  মুর্শিদাবাদে মানবাধিকার সংক্রান্ত বিষয়ে জনগণের মধ্যে সচেতনতার জন্য একটি ‘মানবাধিকার প্রশিক্ষণ শিবির’ আয়োজন করার সিদ্ধান্ত হয়।

এই ব্লক কমিটি গঠনের উদ্দেশ্যে আয়োজিত সভা দুটিতেই উপস্থিত ছিল এলাকার শিক্ষক এবং ছাত্রসহ সমাজের সর্ব স্তরের বহু মানুষ।  

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর