22 C
Kolkata
Saturday, November 27, 2021

শীর্ষ আদালতের প্রশ্ন ও সমালোচনার সম্মুখীন দিল্লি সরকার:

Must read

 

এনবিটিভি নিউজ ডেস্ক:
দেশ বিদেশের প্রায় প্রতিটি স্থানে করোনা ভাইরাস শনাক্তকরণ করা হচ্ছে। রোগীরাও পাচ্ছে না যথাযথ পরিচর্যা। ভারতের সুপ্রিম কোর্ট তিরস্কার করছে দিল্লির সরকার কে,করোনায় আক্রান্ত রোগীর সঙ্গে পশুর চেয়েও নিকৃষ্ট ব্যবহার করা হচ্ছে বলে। দেশটির শীর্ষ আদালত ক্ষোভ প্রকাশ করছে করোনায় আক্রান্ত রোগী বৃদ্ধি পেয়েছে জন্য।

গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ আদালত জানায়, “কোভিড- ১৯ শনাক্তকৃত রোগীদের সঙ্গে পশুর থেকেও খারাপ ব্যবহার করা হচ্ছে। এমনকি এক জায়গায় একজন করোনা রোগীর দেহ নোংরা আবর্জনার স্তূপেও পাওয়া গেছে। মারা যাচ্ছে একের পর এক রোগী কিন্তু কেউ সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে না।

ভারতের সুপ্রিম কোর অরবিন্দ কেজরিওয়াল জবাব চেয়েছে, কেন এত কম সংখ্যক করোনা টেস্ট হচ্ছে পাশাপাশি দিল্লিতে কেন এত কম সংখ্যক করোনা টেস্ট করা হচ্ছে।

দিল্লি সরকারকে দেশটির সর্বোচ্চ আদালত বলে,চেন্নাই ও মুম্বাইয়ে যখন দৈনিক ১৬০০০ ছাড়িয়ে ১৭০০০ হয়ে যাচ্ছে সেখানে আপনার এখানে ৭০০০ থেকে নেমে ৫০০০ হচ্ছে কিভাবে?
শীর্ষ আদালত ভারত সরকারের সমালোচনা করে বলেন, করোনা মহামারী থেকে নিয়ন্ত্রণের জন্য যথাযথ পদক্ষেপ বা কৌশল অবলম্বন করছে না ভারতীয় সরকার।
বিষয়গুলো বিবেচনা করে বিচারকরা বলেন, দিল্লির পরিস্থিতি খুব ভয়াবহ, দূর্বিষহ এবং দুঃখজনক। সেখানকার হাসপাতালগুলোর অবস্থাও খুব খারাপ। মৃত লাশ যথোপযুক্ত জায়গায় রাখা হচ্ছে না এবং কেউ মারা গেলে জানানো হচ্ছে না তার পরিবার কে। কিছু কিছু ক্ষেত্রে মৃতকে দাহ করার সময়ও অংশ নিতে পারছে না তার পরিবার পরিজন।

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article