মালবাজারের হড়পা বানে ভেসে যাওয়া থেকে ১০ জনকে বাঁচিয়ে হিরো মোহাম্মদ মানিক

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

নিউজ ডেস্ক : মালবাজার সকলেই তখন আনন্দে প্রতিমা বিসর্জন দেখছিলেন। ডুয়ার্সের মালবাজার শহরের পাশাপাশি থাকা বিভিন্ন চা-বাগান এলাকা থেকে পুজো উদ্যোক্তারা তাঁদের প্রতিমা নিয়ে বিসর্জন দিতে আসেন নদীতে। আর সেই বিসর্জন দেখতে ডুয়ার্সের বিভিন্ন প্রান্ত থেকে আট হাজার মানুষ বিসর্জন ঘাটে জড় হয়েছিলেন। আর তাদের মাঝেই উপস্থিত ছিলেন তেশিমলা গ্রামের যুবক মহম্মদ মানিক।

গতকাল যখন প্রতিমা বিসর্জন দেওয়া যখন চলছিল মাল নদীতে। সেই সময় আচমকা নদীতে হড়পা বান আসে। চোখের সামনে মানুষকে ভেসে যেতে দেখেন মানিক। আর সেই দৃশ্য দেখে কোনও কথা চিন্তা না করেই ঝাঁপিয়ে পড়েন নদীতে ভেসে যাওয়া মানুষদের বাঁচাতে। যে ঘটনায় হড়পা বানে জলে ভেসে গিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। সেখানে মানিক ১৫ ফুট উচু থেকে জীবনের ঝুকি নিয়ে নদীতে ঝাঁপ দিয়ে ১০ জনের প্রান বাঁচান তিনি। আর সেই কাজের জন্যই এখন নানা সম্মানে ভূষিত হচ্ছেন তিনি।

জলে ভেসে যেতে থাকা মানুষদের উদ্ধার করতে গিয়ে পায়েও আঘাত পান মহম্মদ মানিক। রাতেই তাকে নিয়ে যাওয়া হয় মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে, সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাকে ছেড়ে দেওয়া হয়। সোশ্যাল মিডিয়ায় এখন আলোচনার কেন্দ্রে এই মহম্মদ মানিক৷ তাঁর হাতেই বেঁচেছে কম করে ১০টি প্রাণ৷

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর