মারা গেলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেতা যশবন্ত সিং, মোদী- রাজনাথের শ্রদ্ধাঞ্জলি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200927-WA0013

এনবিটিভি ডেস্ক,২৭শে সেপ্টেম্বর: প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপি নেতা যশবন্ত সিং রবিবার ৮২ বছর বয়সে চলে গেলেন । দলের প্রবীণদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সৈনিক হিসাবে এবং পরে কেন্দ্রীয় মন্ত্রীর হয়ে জাতির জন্য তাঁর সেবার কথা স্মরণ করিয়ে দেন।

“যশবন্ত সিং জিয়া আমাদের সৈন্য হিসাবে প্রথমে এবং পরে রাজনীতির সাথে দীর্ঘ সময় মেলামেশার সময়ে আমাদের যত্ন সহকারে সেবা করেছিলেন। অটলজির সরকারের সময়ে, তিনি গুরুত্বপূর্ণ পোর্টফোলিও পরিচালনা করেছিলেন এবং অর্থ, প্রতিরক্ষা এবং বাহ্যিক বিষয়গুলির বিশ্বে একটি শক্তিশালী চিহ্ন রেখে গেছেন। তাঁর মৃত্যুতে দুঃখ পেয়েছি ” ট্যুইট করে জানান মোদাজী৷

যশবন্ত সিং, বাজপেয়ীর ঘনিষ্ঠ বিবেচিত এবং প্রবীণ নেতা এল কে আদভানির বাজপেয়ী সরকারে প্রতিরক্ষা, অর্থ ও বৈদেশিক বিষয়গুলির পোর্টফোলিও ছিল। বিজেপি তাকে টিকিট না দেয়ায় তিনি স্বতন্ত্র প্রার্থী হিসাবে ২০১৪ সালের লোকসভা নির্বাচন লড়েছিলেন, কিন্তু হেরেছিলেন।

ট্যুইটারে প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রীর মৃত্যুর কথা ঘোষনা করে আগত রাজনাথ সিং তাঁকে “বিশিষ্ট মন্ত্রী এবং সংসদ সদস্য” হিসাবে অভিহিত করেন। রাজনাথ সিং ট্যুইট করে জানান, “প্রবীণ নেতা ও প্রাক্তন মন্ত্রী, শ্রী যশবন্ত সিং জি-এর মৃত্যুতে গভীরভাবে বেদনার্ত। তিনি রক্ষা মন্ত্রীর দায়িত্ব সহ বেশ কয়েকটি সক্ষমতাতে জাতির সেবা করেছিলেন। তিনি নিজেকে একজন কার্যকর মন্ত্রী ও সংসদ সদস্য হিসাবে আলাদা করেছিলেন।”

“শ্রী যশবন্ত সিংহ জি তাঁর বৌদ্ধিক দক্ষতা এবং জাতির সেবার জন্য একটি দুর্দান্ত রেকর্ডের জন্য স্মরণীয় হয়ে থাকবেন। রাজস্থানে বিজেপিকে শক্তিশালী করতে তিনিও মুখ্য ভূমিকা পালন করেছিলেন। এই দুঃখের সময়ে তাঁর পরিবার ও সমর্থকদের প্রতি সমবেদনা জানাই” ওম শান্তি।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও শোক প্রকাশ করেছেন। “যশবন্ত সিং জির মৃত্যুর খবর শুনে ভীষণ দুঃখ বোধ করছি। তিনি সারাজীবন দেশের জন্য কাজ করেছিলেন, সে সরকারের অভ্যন্তরে হোক বা বাইরে হোক। তাঁর আত্মা শান্তিতে থাকুক, ”তিনি ট্যুইট করে বলেছেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর