দিল্লির দাঙ্গায় ইউএপিএ আইনে গ্রেফতার হওয়া পিনজ্রা টড সদস্য নাতাশা নারওয়ালের জামিন মঞ্জুর করেছে আদালত

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200917-WA0049

এনবিটিভি ডেস্ক,১৭ই সেপ্টেম্বর : ফেব্রুয়ারিতে নাগরিকত্ব সংশোধন আইনের বিরুদ্ধে প্রতিবাদ চলাকালীন উত্তর-পূর্ব দিল্লিতে সাম্প্রদায়িক সহিংসতা সম্পর্কিত ইউএপিএ মামলায় বৃহস্পতিবার দিল্লির একটি আদালত পিনজ্রা টড সদস্য নাতাশা নারওয়ালের জামিন মঞ্জুর করেছেন।

লাইভ আইনের একটি প্রতিবেদনে বলা হয়েছে, কর্কার্দুমার ট্রায়াল কোর্ট নারওয়ালের বিরুদ্ধে ইউএপিএ-র বিরুদ্ধে দায়ের করা মামলায় জামিন মঞ্জুর করেছে, আদালত দিল্লি পুলিশের বিশেষ সেলকেও ২১ শে সেপ্টেম্বরের মধ্যে নারওয়ালের কাছে অভিযোগপত্রের অনুলিপি সরবরাহ করার নির্দেশ দিয়েছে।
নারওয়াল ও গোষ্ঠীর অপর সদস্য দেবঙ্গনা কলিতা এই বছরের মে মাসে দিল্লি পুলিশের অপরাধ শাখা কর্তৃক গ্রেপ্তার হয়েছিল এবং দাঙ্গা, বেআইনী সমাবেশ ও হত্যার চেষ্টা সহ ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা করা হয়েছিল। দাঙ্গার অংশ হওয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে সাম্প্রদায়িক সহিংসতা সম্পর্কিত একটি পৃথক মামলায় সন্ত্রাসবিরোধী কঠোর আইন – বেআইনী কর্মকাণ্ড (প্রতিরোধ) আইন – এর অধীনেও মামলা করা হয়েছিল।

নাগরিকত্ব আইন সমর্থক এবং বিক্ষোভকারীদের মধ্যে সহিংসতা নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার কারনে কমপক্ষে ৫৩ জন নিহত এবং প্রায় ২০০জন আহত হওয়ার পরে ২৪ ফেব্রুয়ারি উত্তর-পূর্ব দিল্লিতে সাম্প্রদায়িক সংঘাত শুরু হয়েছিল।

পিনজ্রা টড (কেজ ব্রেক করুন) প্রতিষ্ঠিত হয়েছিল ২০১৫ সালে ছাত্রাবাসীদের জন্য হোস্টেল এবং বেতন দেওয়া অতিথির আবাসন কম সীমাবদ্ধ করার লক্ষ্যে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর