ফের উত্তাল আমেরিকা, এক শ্বেতাঙ্গের উপর নির্মম ভাবে গুলি চালাল পুলিশ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200826-WA0009

এনডিটিভি ডেস্ক, মোজাফ্ফার আহমেদ ২৫শে আগস্ট : উইসকনসিন প্রদেশের কেনোশা শহর এবারে পুলিশি বর্বরতার শিকার হল। গত ২৫শে মে মিনেসোটা রাজ্যের মিনিয়াপালিশ শহরে পুলিশের নির্যাতনে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েদের মৃত্যুর পর থেকে যুক্তরাষ্ট্র জুড়ে বর্ণবাদের বিরুদ্ধে বিভিন্ন জায়গায় মিছিল চলছিল।আবার সেই কৃষ্ণাঙ্গ অত্যাচারের অভিযোগ উঠল এক শ্বেতাঙ্গ পুলিশ অফিসারের বিরুদ্ধে।

রবিবার কেনোশায় জেকব ব্লেক নামে এক কৃষ্ণাঙ্গ যুবককে পেছন থেকে পয়েন্ট ব্লাঙ্ক রেঞ্জে পরপর সাতটি গুলি চালানো হয়। গতকাল অস্ত্রোপচারের পরে ছেলে জীবন ফিরে পেয়েছে বলে জানান জেকবের বাবা। কিন্তু প্রেসিডেন্ট নির্বাচনের আগে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনে ফের উত্তাল মার্কিন যুক্তরাষ্ট্র। চাপ বাড়ল বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের।

গতকাল স্থানীয় সময় ৫টা নাগাদ ওই পুলিশ অফিসারদের লক্ষ্য করে সাধারণ জনতা ইট, বোতল, বোমা ছুটতে শুরু করে। রাতের দিকে বেশ কয়েকটি পুলিশ ভ্যান জ্বালিয়ে দেয় ক্ষুব্ধ জনতা । গোটা শহরে কারফিউ জারি করে পুলিশ। আজকে সকালে ঐ অফিসারকে ছুটিতে পাঠানো হয়েছে ও স্থানীয় প্রশাসন ঘটনার সম্পূর্ণ বিবরণ চেয়েছেন ৩০দিনের মধ্যে।পুলিশ জানায় তারাই ঐ যুবককে হাসপাতালে ভর্তি করান কিন্তু গুলি চালানোর কোনো যোগ্য উত্তর তারা দিতে পারেননি।

সোশ্যাল মিডিয়ার এই ঘটনার ভিডিও সামনে এসেছে। রীতিমত ঝড় উঠেছে এই ভিডিও দেখার পর। জেকব তার পার্ক করা গাড়ির দিকে হেঁটে যাচ্ছিলেন যেখানে তার তিন ছেলে বসে ছিল। হঠাৎ পেছন থেকে হাতে রিভলবার নিয়ে এসে ঐ অফিসার জেকবের কলার ধরে মারতে থাকে। তারপর জেকব গাড়ির দরজা খুলে উঠতে গেলেই শুরু হয় গুলি বৃষ্টি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর