হালুয়াঘাটে বজ্রপাত নিরসনে ৫ শত তাল বীজ রোপন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20201014-WA0000

 

মো. জাকিরুল ইসলাম

হালুয়াঘাট(ময়মনসিংহ) প্রতিনিধি

জলবায়ু পরিবর্তনে বিরূপ প্রভাব ও বজ্রপাত নিরসনে সহয়তাকারী হিসেবে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় তাল বীজ রোপণ কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সকালে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন বর্ডার ওয়েলফেয়ার এসোসিয়েশন এর আয়োজনে উপজেলার গাজিরভিটা ইউনিয়নের সূর্যপুর বাজার থেকে পশ্চিম দিকে দক্ষিণ নলকুড়া মোড় পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তায় বজ্রপাতের ক্ষয়ক্ষতি রোধে ৫ শত তালের বীজ রোপণ করা হয়।

এই কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলার গাজিরভিটা ইউপি চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন। তাল বীজ রোপন শেষে আলোচনা সভায় সংগঠনটির পরিচালক শরীফ মল্লিক এর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন নাইট মনীন্দ্র রেমা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওঃ আবুল কাশেম শেখ।
আরো বক্তব্য রাখেন- সূর্যপুর বাজার কমিটির সভাপতি জনাব আব্দুস সামাদ, গাজিরভিটা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মোঃ নাজমুল ইসলাম, কবি ও গবেষক পরাগ রিছিল এবং হালুয়াঘাট দর্পণ সম্পাদক- মাহমুদ আবদুল্লাহ। এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান জনাব নূর হোসেন, ইউপি সদস্য জনাব মুখলেসুর রহমানসহ বর্ডার ওয়েলফেয়ার এসোসিয়েশনের সদস্যগণ।
এসময় বক্তারা দেশের এই করোনাকালে এমন মহৎ উদ্যোগের প্রশংসা করেন এবং পাশে থাকার সর্ব্বোচ্চ আশ্বাস দেন।

এ বিষয়ে জানতে চাইলে সংগঠনের পরিচালক শরীফ মল্লিক বলেন- গারো পাহাড়ের পাদদেশে উপজেলা গুলোতে আগামী ১০ বছরে ২০ হাজার তালের বীজরোপণ করার পরিকল্পনা রয়েছে আমাদের।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর