অবশেষে ধরা পরল কিশোরগঞ্জ জেলার কুখ্যাত সন্ত্রাসী হাছু ডাকাত

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200920-WA0007

 

মোঃ শামীম মিয়া

কিশোরগঞ্জ প্রতিনিধি

 

কিশোরগঞ্জ শান্তির শহর হিসেবেই পরিচিত। কিন্তু কিছু কিছু সন্ত্রাসীর জন্য এ শান্তির শহর মাঝে মাঝে অশান্ত হয়ে পড়ে। কুখ্যাত কিছু সন্ত্রাসীর মধ্যে অন্যতম হলো আবু হানিফ ওরফে হাছু ডাকাত। তার সন্ত্রাসী কর্মকান্ডের জন্য পৌরশহরসহ জেলার প্রায় মানুষ অতিষ্ঠ জীবন যাপন করে আসছে। পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদের যোগদানের পর থেকে জেলাবাসীকে পুনরায় শান্তির শহর উপহার দেয়ার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তার নির্দেশনায় অশান্ত শহর শান্তরুপে ফিরে আসছে বলে জনমনে বিশ্বাস তৈরী হয়েছে।
শুক্রবার (১৮ সেপ্টেম্বর) শেষরাতে পুলিশের টহল দেওয়ার সময় লিমা-১ দায়িত্বপ্রাপ্ত অফিসার এস.আই চন্দন কুমার পাল ৩ জন কনস্টেবল জানতে পারে আবু হানিফ হাছু ডাকাতের দল মাদকসেবন করছে, টহলদল তথ্য পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হলে পুলিশের সাথে অশোভনীয় আচরণ করে হাছু ডাকাতের দল তারপর তাৎক্ষনিকভাবে উপস্থিত হন ওসি তদন্ত মিজানুর রহমান। তিনি সরজমিনে উপস্থিত হয়ে মাদকসহ হাছু ডাকাত ও তার সহযোগী হারুনকে গ্রেফতার করেন। পরে কিশোরগঞ্জ মডেল থানায় এস.আই চন্দন কুমার পাল বাদী হয়ে একটি মাদক মামলা দায়ের করেন।
সরজমিনে গিয়ে জানা যায়, কর্তব্যরত পুলিশ অফিসার ও কনস্টেবলদের সাথে হাছু ডাকাতের দল অপ্রত্যাশিত আচরণ শুরু করে। এক পযার্য়ে কনস্টেবলের গায়ে হাত তুলেছে বলে এলাকাবাসী জানান। হাছুর চেঁচামেচি শুনে আশপাশের মানুষ ছুটে এসে তা দেখতে পায়। পরে পুলিশের উর্দ্ধতন কর্মকর্তার উপস্থিতিতে হাছুকে মাদক সেবন অবস্থায় গ্রেফতার করে থানায় নেয়া হয়। তার গ্রেফতারের পর কিশোরগঞ্জবাসীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে। মহল্লায় মহল্লায় তার গ্রেফতারের বিষয়টি নিয়ে পুলিশের ভূয়সী প্রশংসা করছে মানুষ জন। সবাই বলছে পুলিশের ভূমিকায় আমরা সন্তুষ্ট।
উল্লেখ্য যে, আবু হানিফ ওরফে হাছুর বিরুদ্ধে প্রায় অর্ধশত মামলার মধ্যে হত্যা, ডাকাতি, নদী দখল, ভূমিদস্যুতা ও দ্রুত বিচার মামলা চলমান থাকা অবস্থায় গত ১৭ এপ্রিল আলোচিত সাগর (১৪) হত্যা মামলা থেকে প্রভাবশালী মহলের হস্তক্ষেপে দ্রুত জামিন পেয়ে যায়।
কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক জানান, মাদকসহ হাছুকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে একটি মামলা রজু করা হয়েছে এবং আলামতসহ তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর